September 28, 2024, 8:20 pm

সংবাদ শিরোনাম
মজলুম সাংবাদিক নেতা রুহুল আমিন গাজী’র রুহের মাগফিরাতে দোয়া অনুষ্ঠান বৈষম্যের পদভারে পিষ্ঠ নাটোরের প্রাণ এ্যাগ্রো এবং পাঁচ দিনের জন্য বন্ধ ঘোষনা সাবেক পৌর মেয়র মোঃ আলমগীর শেখ তিতু’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০ দিনাজপুরে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে যুবক নিহত, আহত ৪ সিএনজি সহ চার ছিনতাইকারী জনতার হাতে আটক, পালিয়ে যাওয়ার সময় গাইবান্ধার সাদুল্লাপুরে গলায় রশি পেচিয়ে বৃদ্ধ মহিলার আত্মহত্যা ময়মনসিংহে ১৬৬ বস্তা জিরা ও ৩০০ পিস ভারতীয় কম্বল জব্দ, আটক ৪ চিলমারীতে সেই শিক্ষক সাময়িক বরখাস্ত হবিগঞ্জের নবীগঞ্জে হত্যা মামলার পলাতক আসামীকে কুমিল্লার ময়নামতি থেকে গ্রেফতার করেছে র‌্যাব বাগআঁচড়া-নাভারণ সড়কের বেহাল দশা,দেখার কি কেউ নেই?
স্বেচ্ছাসেবীর অভাবে বন্ধ হতে যাচ্ছে "পথশিশু সেবা সংগঠন" এর কার্যক্রম

স্বেচ্ছাসেবীর অভাবে “পথশিশু সেবা সংগঠন ” এর রাস্তায় সেবা দেওয়ার কার্যক্রম কঠিন হয়ে যাচ্ছে।

পথশিশু সেবা সংগঠন দীর্ঘ ১৫ বছর ধরে ( ঢাকা , সিলেট, চট্টগ্রাম ) পথশিশুদের সেবা দিয়ে আসছে, এটি একটি সম্পূর্ণ স্বেচ্ছাসেবী মূলক সংগঠন, এই সংগঠনের স্বেচ্ছাসেবীরা সম্পূর্ণ স্বেচ্ছায় পথশিশুদের সেবা দিচ্ছে, কোন প্রকার বেতন-ভাতা নেয় না। সংগঠনটি স্বেচ্ছাসেবীদের দ্বারা পরিচালিত হয় ।
মাঝে মধ্যে স্বেছাসেবী সংকটের কারণে সংগঠনের কার্যক্রমবন্ধ রাখতে হয়।
শুনলে অভাক হবেন ,
দেশের করোনার মহামারীতে সেখানে বিভিন্ন সংগঠন তাদের কার্যক্রম অফ রেখেছে , পথশিশু সেবা সংগঠন তাদের কার্যক্রম অফ রাখেনি , জীবনের ঝুঁকি নিয়ে এই সংগঠনের স্বেচ্ছাসেবীরা পথশিশুদের সেবা দিয়েছে ।
এই সংগঠনটি সম্পূর্ণ স্বেচ্ছাসেবী মূলক সংগঠন হওয়ার কারণে মাঝে মধ্যে স্বেছাসেবী সংকট দেখা দেয় , এর ফলে পথশিশুরা সেবা থেকে বঞ্চিত হয় ।
সংগঠনটি কি কাজ করে ??
পিডি নিউজ , সংগঠনটির কমলাপুর স্পটের লিডার কবির থেকে জানতে চাইলে, তিনি বলেন – আমরা শিশুদেরকে তাদের প্রয়োজন অনুযায়ী বিভিন্ন সময় হাসপাতালে নিয়ে চিকিৎসা সেবার ব্যবস্থা নিশ্চিত করি, কখনো তাদের স্কুলে ভর্তি করিয়ে শিক্ষার ব্যবস্থা করি, কখনো বা পূনর্বাসন কেন্দ্র ও হোস্টেলে থাকার ব্যবস্থা  করা হয়, আবার প্রয়োজনে পরিবারের কাছে পৌছে দেই ।
সংগঠনটি সম্পর্কে বিস্তারিত জানতে ভিজিট করতে পারেন –
ওয়েব সাইট – http://www.pothoshishusheba.org
ফেসবুক পেইজ – https://www.facebook.com/pothoshishu.sheba
আমরা মাসে ৩০ দিনের মধ্যে অনেক সময় কারণে – অকারণে নষ্ট করি , আসুন এই ৩০ দিনের মধ্যে মাত্র শুধু ২ ঘন্টা আল্লাহর রাস্তায় পথশিশুদের জন্য দান করি ।
তাই আপনি স্বেচ্ছাসেবী হয়ে অবহেলিত পথশিশুর সেবায় এগিয়ে আসতে পারেন ।
পথশিশুদের সেবায় এগিয়ে আসতে যোগাযোগ করুন- 01964444441 ( মাহমুদ) , 01521212432 ( কাউছার)
Share Button

     এ জাতীয় আরো খবর